সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
শুক্রবার, ৩ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ভারতে হিজাব পরায় কলেজ ঢুকতে দেওয়া হলো না ছাত্রীদের

কর্ণাট’কের একটি কলেজে ছা’ত্রীদের কলেজ গেটে আ’ট’কে দেওয়ার ঘটনা ঘটেছে। ভা’রতের জনপ্রিয় গণমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, ওই ছা’ত্রীদের কলেজে ঢুকতে দেওয়া হয়নি হিজাব পরার কারণে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এ সংক্রান্ত একটি ভিডিও ভাই’রাল হয়েছে। এতে কর্ণাট’কের কুন্দাপুর উপকূল এলাকার উদুপুর জে’লায় কলেজছা’ত্রীদের অধ্যক্ষের কাছে অনুনয় করতে দেখা যায়। তারা অধ্যক্ষের কাছে হিজাব পরে ক্লাসে অংশ নেওয়ার অনুম’দি প্রদানের আহ্বান জানান।

ওই ছা’ত্রীরা বলেন, আর দুই মাস পরেই তাদের পরীক্ষা। কিন্তু এই সময় কেন কলেজ কর্তৃপক্ষ হিজাব পরা নিয়ে ইস্যু তৈরি করছে।

এখন পর্যন্ত ওই রাজ্যে নিয়ম রয়েছে, কলেজে হিজাব পরা যাবে। কিন্তু শ্রেণিকক্ষের ভেতরে হিজাব খুলতে হবে।

এ বিষয়ে উদুপুর জে’লার দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী বলেন, পরবর্তী সিদ্ধান্ত না আসা পর্যন্ত যে বিধান ছিল সেটা বজায় রাখা উচিত। আঙ্গারা নামে এই মন্ত্রী বলেন, জে’লা প্রশাসনের সঙ্গে এ বিষয়ে আমি আলোচনা করব। প্রত্যেক কলেজের জন্য পৃথক নিয়ম করা কঠিন। তবে সংশ্লিষ্ট বিভিন্ন পক্ষের সঙ্গে তিনি এ বিষয়ে কথা বলবেন বলে জানান।

এনডিটিভির খবর থেকে জানা যায়, বুধবার কিছু ছা’ত্রী হিজাব পরে কলেজে আসলে এটা নিয়ে বিতর্ক সৃষ্টি হয়। ছা’ত্রীরা হিজাব পরে আসায় শতাধিক ছাত্র গেরুয়া চাদর পরে কলেজে।

ঘটনার পর কলেজ প্রশাসন কুন্দাপুর এমএলএ হালাদি শ্রিনিবাসের সঙ্গে বৈঠক করে। বৈঠকে সিদ্ধান্ত হয়, কলেজের ছাত্র-ছা’ত্রীদের কঠোরভাবে ইউনিফর্ম পরিধানের বিধান মানতে হবে। কিন্তু যারা সিদ্ধান্ত মানবে না তাদেরকে কলেজে প্রবেশ করতে দেখা দেওয়া হবে না।

এনডিটিভির খবরে বলা হয়েছে, হিজাব পরার কারণে কর্ণাট’কে কলেজে ঢুকতে না দেওয়া এটা দ্বিতীয় ঘটনা। এক মাস আগে উদুপুরের পিইউ গার্লস কলেজে প্রথম ঘটনা ঘটেছিল। কলেজটির ছা’ত্রীরা হিজাব পরে শ্রেণিকক্ষে নেওয়ার জন্য সংগাম চালিয়ে যাচ্ছে। কলেজটির একজন ছাত্র হাই’কোর্টে হিজাব, হেডস্কার্ফ পরে শ্রেণিকক্ষে অংশ নিতে হাই’কোর্টের দ্বারস্থ হয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: